খিলোগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের পুরষ্কার বিতরণ সম্পন্ন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জের বারহাল ইউপির খিলোগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার বিদ্যালয় প্রাঙ্গনে ইউপি সদস্য সুলেমান আহমদ লুকুছের সভাপতিত্বে ও হোসেন আহমদের সঞ্চলানায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার। স্বাগত বক্তব্য রাখেন জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি ও খিলোগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক এখলাছুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুশ শহীদ তাপাদার, প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রওশন আরা বেগম, সহকারী প্রধান শিক্ষক মোস্তাক আহমদ চৌধুরী, সুপার মাওলানা ফারুক আহমদ, নুরুল হক খাঁন, জালাল উদ্দিন চৌধুরী, ইউপি বিএনপির সভাপতি বাবরুল হোসেন তাপাদার।

অন্যদের মধ্যে বক্তব্যে রাখেন, শিক্ষক সদিয়ল ইকবাল, লোকমান উদ্দিন চৌধুরী, জালাল উদ্দিন চৌধুরী, ফারুক আহমদ, প্রধান শিক্ষক ময়নুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সালাউদ্দিন চৌধুরী বাবলু প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার বলেন, শিক্ষার হার বৃদ্ধি করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে সু সম্পর্ক থাকতে হবে যাতে করে শিক্ষার্থীরা তাদের পড়ালেখা জনিত যে কোন সমস্যার সঠিক সমাধান শিক্ষকদের কাছ থেকে পেতে পারে। একজন শিক্ষার্থীর ভাল ফলাফলের পিছনে শিক্ষকের পর সবচেয়ে বড় ভূমিকা রাখেন অভিভাবক। অভিভাবকের মধ্যে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেন “মা” তাই মায়েদেরও সচেতন হতে হবে, তাহলেই শিক্ষার গুনগতমান বৃদ্ধি পাবে। সন্তান যাতে বিপথে যেতে না পারে সেজন্য অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। সন্তানদেরকে মানুষের মত মানুষ করতে হলে শুধু আদর নয় শাসনও করতে হবে। মূল্যবোধ সৃষ্টিতে ধর্মীয় জ্ঞান বৃদ্ধির কোনো বিকল্প নেই। ধর্মের প্রকৃত পাঠই শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলে। এক্ষেত্রে ধর্মের অপব্যাখা দিয়ে কেউ যাতে শিক্ষার্থীদের ভুল পথে পরিচালিত করতে না পারে সেদিকে খেয়াল রাখতে তিনি শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সমস্যা নিয়ে বিভিন্ন বক্তার বক্তব্যের জবাবে তিনি বলেন, বিদ্যালয়ে সমস্যাগুলো সমাধানের চেষ্ঠা করবো। দ্রুত সময়ের মধ্যে একটি দেয়াল নির্মাণ করারও আশ্বাস দেন তিনি। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর